1. bplive24@gmail.com : admin2020 :

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:১১ অপরাহ্ন

প্রাইভেটকার চক্রের ৩ সদস্যকে আটক

প্রাইভেটকার চক্রের ৩ সদস্যকে আটক

হবিগঞ্জ জেলা থেকে প্রায়ই প্রাইভেটকার, মোটর সাইকেলসহ বিভিন্ন যানবাহন চুরি হচ্ছে। আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দুই একটি উদ্ধার করলেও অনেক চোরাই গাড়ি উদ্ধার করা যায়নি। এমনকি কোনো চোরও ধরা পড়েনি। অভিযোগ রয়েছে এসব যানবাহন চোর চক্রের সাথে প্রভাবশালী মহল ও জড়িত রয়েছে। ফলে এসব গাড়ি উদ্ধার করতে পুলিশকে হিমশিম খেতে হয়।
খবর নিয়ে জানা যায়, জেলার ৯টি থানায় শতাধিকেরও বেশি গাড়ি চুরির জিডি জমা আছে। কিন্তু গাড়ি উদ্ধার না হওয়ায় অনেক মালিকরা গাড়ি ফেরত পাওয়া নিয়ে সংশয়ে রয়েছেন। তারা আদৌ গাড়িগুলো ফেরত পাবেন কি না কিংবা কবে নাগাদ পাবেন তা বলতে পারছেন না?
গত মঙ্গলবার দিবাগত গভীর রাতে সদর থানার এসআই সজিব আহমেদের নেতৃত্ব্ েএকদল পুলিশ অভিযান চালিয়ে হবিগঞ্জ থেকে চোরাইকৃত একটি প্রাইভেটকার মৌলভীবাজার এলাকা থেকে উদ্ধার করে। তখন ওই চক্রের ৩ সদস্যকে আটক করা হয়, অপর আসামিরা পালিয়ে যায়।
তারা হল, মৌলভী বাজার জেলার ভৈরব বাজার গ্রামের হায়দর আলীর পুত্র আনোয়ার আলী (২৮), কালিয়ারপাড় গ্রামের আব্দুর রশিদের পুত্র নুরুল আমিন (২৮) ও একই গ্রামের মৃত জাকির মিয়ার পুত্র আল আমিন (২৬)। তারা সকলেই আন্তঃজেলা গাড়িচোর চক্রের সদস্য। জিজ্ঞাসাবাদে তারা গাড়ির চুরির ঘটনা স্বীকার করে এবং সহযোগীদের নাম প্রকাশ করে। গত বুধবার বিকেলে আটককৃতদের হবিগঞ্জ কোর্টের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বেশ কয়েকজনের নাম প্রকাশ করেছে এবং বেশ কয়েকটি গাড়ি চুরির কথা স্বীকার করে। এসব গাড়ি উদ্ধারে অভিযান চলছে। রিমান্ডে এনে তাদের জিজ্ঞাসাবাদ করলে আরও তথ্য জানা যাবে। রিমান্ড আবেদন করা হয়েছে।
প্রসঙ্গত, গত ৯ অক্টোবর শহরের নতুন বাস টার্মিনাল এলাকা থেকে (ঢাকা মেট্রো গ-১৫-৭৬৯২) সাদা রংয়ের একটি প্রাইভেটকার চুরি হয়। এ ঘটনায় গাড়ির মালিক মোহনপুর এলাকার মৃত আব্দুন নুর মিয়ার পুত্র জসিম মিয়া সদর থানায় একটি সাধারণ ডায়েরী করেন। সিসিটিভির ফুটেজের সূত্র ধরে চোরের সন্ধান করে পুলিশ। গত মঙ্গলবার দুপুরে চোরাই গাড়িটি বিকল হয়ে গেলে চোরচক্র মৌলভীবাজার শহরের একটি গ্যারেজে নিয়ে যায়। এসময় গ্যারেজের মালিকের সন্দেহ হলে হবিগঞ্জ শহরের চীফ জুডিসিয়াল কোর্টের স্টেনোগ্রাফার মিজবাহ আহমেদকে জানালে তিনি বিষয়টি পুলিশকে অবহিত করেন। এর প্রেক্ষিতে সদর থানা পুলিশ মৌলভীবাজার পুলিশের সহায়তায় ওই দিন রাতেই গাড়িটিসহ ৩ চোরকে আটক করেন। এ ঘটনায় জসিম মিয়া বাদি হয়ে একটি মামলা করেছেন।

শেয়ার করুন




© All rights reserved © 2020 bijoyerprotiddhoni
Developed BY ThemesBazar.Com