1. bplive24@gmail.com : admin2020 :

সোমবার, ২৬ Jul ২০২১, ০৯:২৪ পূর্বাহ্ন

বানিয়াচংয়ে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে উত্তোলন হচ্ছে বালু

বানিয়াচংয়ে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে উত্তোলন হচ্ছে বালু

স্টাফ রিপোর্টারঃ-বানিয়াচংয়ের ৬নং কাগাপাশা ইউনিয়নে বিএনপি নেতা মকবুল হোসেনের নেতৃত্বে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে উত্তোলন হচ্ছে বালু।ফলে শ্রেণী পরিবর্তন হচ্ছে কৃষি জমির।হুমকির মূখে হাওর পাড়ের ঘর বাড়ী।

জানা যায়,৬নং কাগাপাশা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মকবুল হোসেন খানের নেতৃত্বে ওই ইউনিয়নে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে বিক্রয় করা হচ্ছে।সম্প্রতি ইউনিয়নের গোল বগির একটি জমি থেকে একই এলাকার মাওলানা এনামুল হকের বাড়ীতে মোটা অংকের অর্থের বিনিময়ে বালু দিয়ে বসতভিট ভরাট করে দিচ্ছে মকবুল গংরা।

স্থানীয়রা জানান,দীর্ঘ কয়েক বছর ধরে বিএনপি নেতা মকবুল হোসেন খানের নেতৃত্বে বালু উত্তোলন করে বিক্রয় হচ্ছে।ফলে একদিকে যেমন কৃষি জমির শ্রেণী পরিবর্তন হচ্ছে,অন্যদিকে হুমকির মূখে রয়েছে হাওরপাড়ের বিভিন্ন ঘরবাড়ী।তাদের দাবী ড্রেজারে বালু উত্তোলনের ফলে যেকোন সময় বাড়ীঘর ধ্বসে পড়তে পারে।

বালু উত্তোলনের বিষয়টি সম্পর্কে জানতে বিএনপি নেতা মকবুল হোসেন খানের মুঠোফোনে যোগাযোগ করা হলে,তিনি জেলা প্রশাসকের অনুমতি নিয়ে বালু উত্তোলনের কথা জানান।

এব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধি এবং এলাকাবাসী এলাকার ঘরবাড়ি রক্ষার্থে ওই ড্রেজার মেনিন বন্ধের দাবীতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন।

শেয়ার করুন




© All rights reserved © 2020 bijoyerprotiddhoni
Developed BY ThemesBazar.Com