1. bplive24@gmail.com : admin2020 :

সোমবার, ২১ Jun ২০২১, ১০:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
চুনারুঘাটে নতুন ঘর পেল ৩০ পরিবার বানিয়াচংয়ে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে উত্তোলন হচ্ছে বালু আজমিরীগঞ্জে গরুর বাজারে জাল টাকা সহ  আটক ৩  আজমিরীগঞ্জে ৩০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন শায়েস্তাগঞ্জে বিদ্যূৎস্পৃষ্টে  ইলেক্ট্রিশিয়ানের মৃত্যু শায়েস্তাগঞ্জে আরো ১৫ জন গৃহহীন পেলেন স্বপ্নের ঠিকানা নবীগঞ্জে ৫ দিন ব্যাপী ‘পৌর কর সেবা সপ্তাহ ২০২১’ শুভ উদ্বোধন  আমার হবিগঞ্জ পত্রিকা প্রকাশের অনুমতি নিতে জালিয়াতির অভিযোগ মাধবপুরে সরকারি গাছ কেটে নিলেন অনুমতি ছাড়া চুনারুঘাট সীমান্তে মাদক ব্যবসায়ীকে ধরিয়ে দেওয়ায় ৫ জন কে কুপিয়েছে চোরা – কারবারিরা
চুনারুঘাটে নদীর স্রোত নিয়ে গেলো বাঁশের সেতু 

চুনারুঘাটে নদীর স্রোত নিয়ে গেলো বাঁশের সেতু 

 

চুনারুঘাট প্রতিনিধিঃ যাতায়তের কষ্ট দূর করতে তৈরি করা খোয়াই নদীর উপর বাঁশের সেতুটি নিয়ে গেলো নদীর স্রোত। আটকে আছে হাজারো মানুষের নদী পারাপার৷ পারাপারের কষ্টে আবারো পূর্বের সমস্যার সম্মুখীন হলেন চুনারুঘাট উপজেলার ১০ নং মিরাশী ইউপির নালমুখ বাজার অংশে পূর্ব পাড় হতে পশ্চিম পাড়ে নিয়মিত যাতায়তকারী মানুষেরা।

জানা যায়, নালমুখ বাজার অংশে খোয়াই নদীর উপর পাকা সেতু তৈরির দাবি দীর্ঘদিনের৷ কিন্তু রাজনৈতিক মারপ্যাঁচ আর লাল ফিতার দৌরাত্ম্যে এ যেন নিরাশা। এলাকাবাসী ও যাতায়তকারীরা জানান,  বারবার আবেদন তুলেও সংশ্লিষ্টদের কর্ণকুহরে পৌঁছছে না তাদের আবেদন। এদিকে কখনো নৌকা কিম্বা বাঁশের সেতু তৌরি করে নদী পারাপার হচ্ছেন সাধারণেরা। কিন্তু বর্তমানে বাঁশের সেতুটিও চলে গেলো নদীর পানিতে৷ নদীর পানি বাড়ায় তীব্র স্রোতে বাঁশের সেতুটি ভেঙে নদীতে বিলীন হয়ে যায়।

যাতায়তকারীরা জানান, নালমুখ বাজার হতে পশ্চিম পাড়ে যাতায়ত করতে হলে হয়তো রাজার বাজারে খোয়াই সেতুটি ব্যবহার করতে হয়৷ নয়তো পাকুরিয়া এলাকার সেতুটি ব্যবহার করতে হয়৷ দীর্ঘ এই পথে পারাপারের নৌকা ব্যতীত অন্য কোন সেতু না থাকায় নালমুখ বাজার সংলগ্নে তৈরি করা হয়েছিলো বাঁশের সেতু৷ নদীর স্রোতে নৌকা পারাপার ঝুঁকিপূর্ণ হওয়ায় সেতুটিই ব্যবহার করতেন যাতায়তকারীরা।  কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস ও প্রকৃতির প্রতিশোধে সেতুটিও চলে গেলো নদীতে৷

যাতায়তকারীদের দাবি, দ্রুত যেন এখানে একটি পাকা সেতু তৈরি করে দেওয়া হয়৷ আপাতত আপদকালীন ব্যবস্থা হিসেবে একটি বাঁশের সেতু যেন অনতিবিলম্বে স্থানীয় জনপ্রতিনিধিদের উদ্যোগে তৈরি করা হয়৷ এতে করে যাতায়তকারীদের নূন্যতম কষ্ট লাঘব হবে।

শেয়ার করুন




© All rights reserved © 2020 bijoyerprotiddhoni
Developed BY ThemesBazar.Com