1. bplive24@gmail.com : admin2020 :

সোমবার, ২১ Jun ২০২১, ০৯:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
চুনারুঘাটে নতুন ঘর পেল ৩০ পরিবার বানিয়াচংয়ে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে উত্তোলন হচ্ছে বালু আজমিরীগঞ্জে গরুর বাজারে জাল টাকা সহ  আটক ৩  আজমিরীগঞ্জে ৩০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন শায়েস্তাগঞ্জে বিদ্যূৎস্পৃষ্টে  ইলেক্ট্রিশিয়ানের মৃত্যু শায়েস্তাগঞ্জে আরো ১৫ জন গৃহহীন পেলেন স্বপ্নের ঠিকানা নবীগঞ্জে ৫ দিন ব্যাপী ‘পৌর কর সেবা সপ্তাহ ২০২১’ শুভ উদ্বোধন  আমার হবিগঞ্জ পত্রিকা প্রকাশের অনুমতি নিতে জালিয়াতির অভিযোগ মাধবপুরে সরকারি গাছ কেটে নিলেন অনুমতি ছাড়া চুনারুঘাট সীমান্তে মাদক ব্যবসায়ীকে ধরিয়ে দেওয়ায় ৫ জন কে কুপিয়েছে চোরা – কারবারিরা
আজমিরীগঞ্জ টানবাজারে অচিরেই পাহারাদার নিয়োগের দাবি ব্যবসায়ীমহলের

আজমিরীগঞ্জ টানবাজারে অচিরেই পাহারাদার নিয়োগের দাবি ব্যবসায়ীমহলের

 

স্টাফ রিপোর্টার- আজমিরীগঞ্জ পৌরসভাধীন টানবাজারে দীর্ঘদিন ধরে পাহারাদার নেই। এতে করে যে কোন সময় চুরি-চামারি সহ অনাখাঙ্খিত ঘটনার আশংখায় রয়েছেন ব্যবসায়ী সম্প্রদায়। তাই অচিরেই পাহারাদার নিয়োগের দাবি জানিয়েছেন ব্যবসায়ীমহল।
জানা যায়,
হবিগঞ্জের ভাটি এলাকার এক সময়ের ব্যবসায়ীদের বন্দর নামে সুখ্যাতি ছিল আজমিরীগঞ্জ সদর। ৭১’ এর পরবর্তী সময়ে অর্থাৎ এরশাদ সরকারের শাসনামলের শেষ দিক পর্যন্ত ওই এলাকার রাজনৈতিক ব্যক্তিত্ব, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ও তৎকালীন উপজেলা চেয়ারম্যান প্রয়াত হাফিজ উদ্দিন, হাফাই মিয়া’র একক নেতৃত্বে পরিচালিত হয়েছে ওই উপজেলার নানাবিধ কার্যক্রম। এ ধারাবাহিকতা বজায় রেখে বাজার কমিটিও গঠিত হয়েছে উনার আঙ্গুলের ঈশারায়। বাজারের ক্রেতা বিক্রেতাদের নানাবিধ সমস্যার সমাধান মুহুর্তেই সম্পন্ন করে দিয়েছেন ওই কমিটির দ্বায়িত্ব প্রাপ্তরা। ১৯৯৩ ইং সন পর্যন্ত বাজারের বিশিষ্ট ব্যবসায়ী অবিনাশ চন্দ্র রায় ও আব্দুল আহাদ মিয়ার তত্বাবধানে বাজার কমিটি পরিচালিত হয়। এক সময় ব্যবসায়ী অবিনাশ চন্দ্র রায় প্রতিবেশী দেশ ভারতের আসাম প্রদেশে পাড়ি জামান। পরবর্তীতে উনার স্হলাভিসিক্ত বাজারের অন্য এক বিশিষ্ট ব্যবসায়ী নিখিল চন্দ্র বণিক। কালের বিবর্তনে বাজার কমিটির অন্যতম দ্বায়িত্বপ্রাপ্ত ব্যক্তিত্ব ও বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল আহাদ মিয়া ইন্তেকাল করেন। আব্দুল আহাদ মিয়ার মৃত্যুর পরবর্তী সময়ে দীর্ঘদিন অর্থাৎ ২০১৮ ইং সন পর্যন্ত সম্পূর্ণ এককভাবে বাজারের দ্বায়িত্ব পালন করেন ব্যবসায়ী নিখিল চন্দ্র বণিক। এক সময় বাজার কমিটি নূতনভাবে পূনর্গঠনের দাবি উঠে। কিন্তু দীর্ঘ তিন বছর অতিবাহিত হলেও অদ্যাবধি বাজার কমিটি গঠন করা হয়নি। এতে করে সুদীর্ঘ ৩ বছর যাবৎ আজমিরীগঞ্জ বাজারের ক্রেতা বিক্রেতাদের নানাবিধ সমস্যার সমাধান করার দ্বায়িত্বপ্রাপ্ত কোন লোক নেই। এদিকে ২০০৪ ইং সনে প্রতিষ্টিত হয় আজমিরীগঞ্জ পৌরসভা। পৌরসভা প্রতিষ্টার পর থেকে বাজারের পাহারাদার নিয়োগের সার্বিক দ্বায়িত্ব পালন করেছেন পৌর প্রশাসক মোঃ গোলাম ফারুক। দ্বায়িত্ব পালনকালীন সময়ে যথাসময়ে বাজারে পাহারাদার নিয়োগ দিয়েছেন পৌর প্রশাসক। বেশ কিছুদিন পূর্বে এক আদেশ উপজেলা নির্বাহী অফিসার’কে পৌর প্রশাসক হিসেবে অতিরিক্ত দ্বায়িত্ব পালনের নির্দেশ দেয়া হয়। এতে করে পৌর প্রশাসক মোঃ গোলাম ফারুক কর্তৃক নিয়োগকৃত টানবাজারের পাহারাদার, নিজের সময় সীমার ভিতরের দ্বায়িত্ব পালন শেষে ইস্তফা দিয়ে চলে যান। এরপর থেকে অদ্যাবধি কোন পাহারাদার নিয়োগ করা হয়নি। এতে করে চুরি-চামারি সহ নানাবিধ অনাখাঙ্খিত ঘটনার অজানা আশংখায় দিনাতিপাত করছে বাজারের ব্যবসায়ী সম্প্রদায়। তাই আজমিরীগঞ্জ টানবাজারে অচিরেই পাহারাদার নিয়োগের দাবি জানিয়েছে বাজারের ব্যবসায়ীমহল।

শেয়ার করুন




© All rights reserved © 2020 bijoyerprotiddhoni
Developed BY ThemesBazar.Com