1. bplive24@gmail.com : admin2020 :

রবিবার, ১৬ মে ২০২১, ০৮:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
চার মাসে ৫৭৭ জনের সড়কে মৃত্যু : নদীতে শতাধিক শায়েস্তাগঞ্জে প্রভাতফেরির উদ্যোগে শতাধিক মানুষকে ঈদ সামগ্রী প্রদান পুরান মুন্সেফীতে মোতাচ্ছিরুল ইসলামকে সংবর্ধনা কাকাইলছেওয়ে সংঘর্ষের ঘটনা ৬৭ জনকে আসামি করে থানায়  হত্যা মামলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অবহেলিত বাহুবল দেখার যেনো কেউ নেই! জনপ্রতিনিধিরা মুখে আশ্বস্ত করলেও বাস্তবতা নেই ২৫০ পরিবারে সাহায্য পৌছে দিচ্ছে ইউনিক সোস্যাল অর্গানাইজেশন চুনারুঘাটে অসহায়দের মাঝে সৃজনশীল মেধাবিকাশের ঈদ উপহার প্রদান মাধবপুরে ভারতীয় ফেন্সিডিলসহ  আটক- দুই সিএনজি জব্দ। মাধবপুরে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ১ লক্ষ টাকা জরিমানা
কাকাইলছেওয়ে মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর উপহারস্বরুপ ১০টি ঘর পানিতে তলিয়ে যাওয়ার আশংখা

কাকাইলছেওয়ে মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর উপহারস্বরুপ ১০টি ঘর পানিতে তলিয়ে যাওয়ার আশংখা

 

স্টাফ রিপোর্টার- আজমিরীগঞ্জের কাকাইলছেওয়ের বদরপুর গ্রামের অদূরে মুজিব-শতবর্ষ প্রধানমন্ত্রীর উপহারস্বরুপ নির্মাণকৃত ১০ টি ঘর বর্ষা মৌসুমে পানিতে তলিয়ে যাওয়ার আশংখা করছে এলাকাবাসী।
জানা যায়,
আজমিরীগঞ্জের কাকাইলছেওয়ের বদরপুর গ্রামের অদূরে মুজিব-শতবর্ষ উপলক্ষে জাতিরজনক বঙ্গবন্ধুর কণ্যা ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উপহারস্বরুপ এলাকার ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মাণ করা হয়েছে ১০ টি ঘর। ইতিমধ্যে নব-নির্মিত ঘরগুলো হস্তান্তরও করা হয়েছে। গতকাল শনিবার সরজমিনে গিয়ে দেখা যায়, নির্মিত ১০ টি ঘরের মধ্যে ১ টি সংখ্যালঘু ও বাকিগুলো অন্যান্যদের মাঝে বন্টন করা হয়েছে। কয়েকদিন পূর্বে ব্যাক্তিগত উদ্যোগে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়। এ ছাড়া ১০ টি ঘরের আঙ্গিনা নীচু হওয়ায়, নিজ উদ্যোগে ২ ফুট উঁচু করে মাটি ভরাট করে ওই পরিবারের লোকজন।
তবে, নব-নির্মিত ১০ টি ঘর স্হানীয় ভাবে ফ্লাড লেভেল থেকে নীচু ভূমিতে নির্মান করায়, বর্ষা মৌসুমে সহজেই পানি উঠার আশংখা করছে ভূক্তভোগীরা। এ ছাড়া নির্মাণকৃত ঘরে ২ ইঞ্চি বাই ২ ইঞ্চি বর্গা দেয়ার কথা থাকলেও এর থেকে কম দেয়া হয়েছে। নিম্নমানের ইট ও কংক্রিট ব্যবহার করা হয়েছে। তবে ঘর নির্মাণ সম্বলিত কোন সাইনবোর্ড টানানো হয়নি।   উল্লেখ্য,
দেশের বিপুলসংখ্যক ভূমিহীন-গৃহহীন মানুষকে নিজস্ব ঠিকানা অর্থাৎ জমির মালিকানাসহ সরকারি খরচে নির্মিত বাড়ি নির্মাণ করে দেওয়ার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের সামনে আরেকটি মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করতে যাচ্ছেন, যা নজিরবিহীন। প্রতিটি বাড়িতে থাকবে দুটি বেড রুম, একটা টয়লেট ও একটা বারান্দা।  ইটের দেয়াল, কংক্রিটের মেঝে এবং রঙিন টিনের ছাউনি দিয়ে তৈরি সবগুলো বাড়ি সরকার নির্ধারিত একই নকশায় হচ্ছে। ‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’—এই স্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষে দেশেই নির্মিত হচ্ছে ভূমিহীন ও গৃহহীনদের জন্য এই ‘স্বপ্নের নীড়’।

শেয়ার করুন




© All rights reserved © 2020 bijoyerprotiddhoni
Developed BY ThemesBazar.Com