1. bplive24@gmail.com : admin2020 :

শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০১:১৬ পূর্বাহ্ন

নবীগঞ্জ পৌর নির্বাচন:৫৫ প্রার্থী ১জনের মনোনয়ন বাতিল

নবীগঞ্জ পৌর নির্বাচন:৫৫ প্রার্থী ১জনের মনোনয়ন বাতিল

 

নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে মনোনয়ন যাচাই বাচাইয়ে মেয়র পদে ৩ জনের মধ্যে বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ছাবির আহমদ চৌধুরী ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গোলাম রসুল রাহেল
চৌধুরীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।এছাড়াও কাউন্সিলর পদে ৪০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জনের মনোনয়ন পত্র বৈধ ঘােষণা করা হয়েছে।

 

অপরদিকে স্বতন্ত্র মেয়র প্রার্থী নবীগঞ্জ উপজেলা মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সুমনের মনোনয়ন বাতিল করা হয়েছে। আপিল করবেন বলে জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থী সুমন। মঙ্গলবার সকাল থেকে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাচাই করেন নির্বাচন কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম।

 

তিনি জানান,নির্বাচনে মেয়র পদে ৩ প্রার্থী নিজেদের মনোনয়ন দাখিল করেন। যাচাই বাচাইয়ে মেয়র পদে ৩ জনের মধ্যে ছাবির আহমেদ ও রাহেল চৌধুরীর প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে।এবং মেয়র প্রার্থী সুমনের প্রার্থীতা অবৈধ ঘোষণা করে বাতিল করা হয়েছে।

 

তার মনোনয়ন পত্রে সুপারিশকারী ১০০ জন
ভোটারের মধ্যে একজন ভোটার লিষ্ট নাম না থাকায় তার মনোনয়ন পত্রটি বাতিল করা হয়।

 

এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন মনোনয়ন দাখিল করেন। তাদের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়। তবে আগামী তিনদিনের মধ্যে জেলা প্রশাসকের কাছে আপিল করতে পারবেন বলেও জানান তিনি।

 

এ ব্যাপারে মাহবুবুল আলম সুমন বলেন,এটা তেমন কোনো সমস্যা নয় আমি মনোনয়ন পত্র বৈধতা চেয়ে আপিল করব।

এর আগে রােববার ( ২০ ডিসেম্বর ) সকাল থেকে বিকেল ৫ টা পর্যন্ত নিজেদের কর্মী-সমর্থকদের সাথে নিয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করেন ।

নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়ন প্রত্যাহারের শেষ
দিন ২৯ ডিসেম্বর এবং ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারি

শেয়ার করুন




© All rights reserved © 2020 bijoyerprotiddhoni
Developed BY ThemesBazar.Com